The 7 Habits

বইটি প্রথম দিক থেকেই আমাকে অনেকটা আকৃষ্ট করে। কারণ মনের মধ্যে ঘুরতে থাকে কি সেই ৭ আভ্যাস। পড়ার পর নিজেকে নতুন ভাবে আবিষ্কার করলাম। আসলে বইটি সত্যই অসাধারণ। আর আমি যদি বইটির সারমর্ম দ্বারা করাই তাহলে তা বলতে হব এইভাবে যে:
আমি তোমার বিশ্বস্ত সাথী। আমি তোমার সর্বোচ্চ সাহায্যকারী, অথবা সবচাইতে বড় বাঁধা। আমি তোমাকে শিখরে নিয়ে যাব, অথবা ব্যর্থতায় পর্যবসিত করব। আমি সম্পূর্নই তোমার আদেশের অধীন। কোন কাজ তুমি শুধু অর্ধেক কর এবং বাকিটা আমার উপর ছেড়ে দাও, আমি তা দ্রুত ও নির্ভূলভাবে সম্পাদন করতে পারব।
আমাকে তুমি খুব সহজেই ব্যবহার করতে পার- তোমাকে শুধু আমার সাথে বন্ধুভাবাপন্ন হতে হবে। কোন কিছু তুমি ঠিক কিভাবে পেতে চাও, তুমি শুধু আমাকে দেখিয়ে দাও, আমি স্বয়ংক্রিয়ভাবে তা করে দেব। আমি সকল উত্তমের অনুচর এবং একইসাথে সকল ব্যর্থতারও। তারাই সফল যাদের আমি সফল বানিয়েছি, তারাই ব্যর্থ যাদের আমি ব্যর্থ বানিয়েছি।
আমি কোন যন্ত্র নই, যদিও আমি মানুষের বুদ্ধিমত্তা ব্যবহার করে যন্ত্রের মতই কাজ করি। তুমি আমাকে সফলতা লাভের জন্য ব্যবহার করতে পারো অথবা ধ্বংসের জন্যও ব্যবহার করতে পারো- তাতে আমার কিছু যায় আসেনা।
আমাকে কাজে লাগাও, প্রশিক্ষন দাও, আমার সাথে কঠিন ব্যবহার কর- আমি পৃথিবীকে তোমার পায়ে এনে দেব। আর আমকে একটু ছাড় দাও আমি তোমাকে ধ্বংস করব।
আমি কে...???
.
আমি তোমার অভ্যাসগুলো...!!



Download

Comments

Popular posts from this blog

Link3 FTP Server

কেন গবেষণা করব?

Arduino Adventures by Floyd Kelly James and Harold Timmis